ট্রেক বিধিমালা কার্যক্রম স্থগিত করায় বিএসইসিকে ডিবিএর ধন্যবাদ

শেয়ারবাজার রিপোর্ট: ট্রেডিং রাইট এনটাইটেলমেন্ট সার্টিফিকেট (ট্রেক) বিধিমালা প্রণয়ন কার্যক্রম স্থগিত করার জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) ধন্যবাদ জানিয়েছেন ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) এর সভাপতি শরীফ আনোয়ার হোসেন।

তিনি বলেন, অন্যান্যদের মতো ডিবিএর পক্ষ থেকেও ট্রেক বিধিমালা প্রণয়ন কার্যক্রম স্থগিত করার জন্য গত ৩১ মার্চ কমিশনে আবেদন করা হয়। সর্বোপরি বিএসইসি ট্রেক বিধিমালা প্রণয়ন কার্যক্রম স্থগিত করেছে। এজন্য কমিশনকে আন্তরিক ধন্যবাদ।

শেয়ারবাজার এবং এরসঙ্গে সম্পৃক্ত সকল স্টেকহোল্ডারদের সার্বিক উন্নয়নে কমিশন অতীতের ন্যায় ভবিষ্যতেও যেকোন বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিবে বলে আশা প্রকাশ করেন ডিবিএ সভাপতি।

তিনি বলেন, এই মুহুর্তে শেয়ারবাজারকে সচল করে তোলাই আমাদের কাছে বড় চ্যালেঞ্জ। দীর্ঘদিন ধরে শেয়ারবাজারের মন্দা পরিস্থিতি কাটিয়ে তুলতে এরসঙ্গে জড়িত লক্ষ লক্ষ বিনিয়োগকারী, ব্রোকার্স ও স্টেকহোল্ডারদের উন্নয়নে আমরা ইতিমধ্যে বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছি। যেসব উদ্যোগ শেয়ারবাজারকে সচল ও সক্রিয় করবে। এছাড়া শেয়ারবাজার উন্নয়নে কমিশনও অগ্রণী ভূমিকা পালন ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, বুধবার (২৯ এপ্রিল) ট্রেক বিধিমালার বিষয়ে জনমত যাছাইয়ের জন্য নতুন করে সময়সীমা নির্ধারন করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। এর মাধ্যমে প্রকৃতপক্ষে ট্রেক বিধিমালা প্রণয়ন কার্যক্রম স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে কমিশনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সরকার ঘোষিত ছুটির কারনে ট্রেক বিধিমালা, ২০২০ এর খসড়া গেজেটে প্রকাশ করা সম্ভব হয়নি। এছাড়া জনমত জরীপের সময় পার হয়ে গেছে। তাই অফিস খোলার পরে জনমত জরীপের নতুন সময়সীমা নির্ধারন করা হবে।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top