লেনদেন চালু করতে বিনিয়োগকারীদের চিঠি


শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারে লেনদেন চালু করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লিমিটেডকে চিঠি দিয়েছে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ। আজ বৃহস্পতিবার ৭ মে লেনদেন চালু করতে বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক ও সাংগঠনিক সম্পাদক একেএম শাহাদাৎ উল্লাহ ফিরোজ স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।
চিঠিতে বলা হয়েছে, চলমান করোনা ভাইরাস পরিস্থিতিগত কারনে সরকারি ছুটির গত ২৬ মার্চ ২০২০ ইং থেকে বাংলাদেশ শেয়ার বাজার বন্ধ রাখা হয়েছে।
এই দুর্যোগকালীন সময়েও বিশ্বের প্রায় সকল শেয়ার
মার্কেট খোল রয়েছে। কিন্তু অত্যন্ত রহস্য জনকভাবে বাংলাদেশের অর্থনীতির দ্বিতীয় চালিকা শক্তি ও
দেশের লক্ষ লক্ষ বিনিয়োগকারীর শেয়ারবাজারে বিনিয়োগকৃত হাজার হাজার কোটি টাকার বিনিয়োগ বাজার বন্ধের উসিলায় ব্লক করে রাখা হয়েছে। এই চরম দূর্দিনে দেশের আপামর বিনিয়োগকারী লেনদেন করতে না পারায় চরম আর্থিক, ব্যবসায়ীক, সামাজিক ও পারিবারিকভাবে মানবেতর জীবন যাপন করছেন।
উল্লেখ্য, সামনে পবিত্র ঈদ-উল ফিতর আসন্ন, তাই শেয়ার বাজার খুলে লেনদেনের সুযোগ করে দেওয়া হোক। বিনিয়োগকারীরা আশা করে শেয়ার বাজার খুলে দেওয়ার স্বার্থে কোন প্রকার অজুহাত বা টেকনিক্যাল সমস্যার দোহাই দিয়ে আর এক দিনও শেয়ার বাজার বন্ধ রেখে দেশ ও জাতির অপূরনীয় ক্ষতি সাধনের নুন্যতম কু-ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার চেষ্টা করা হবে না।

শেয়ারবাজারনিউজ/মু/ম.সা

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top