৩১মে খুলছে ডিএসই, কর্মচারী-কর্মকর্তাদের যোগদানের অনুরোধ

শেয়ারবাজার রিপোর্ট:  নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি মোকাবিলার অংশ হিসেবে সরকার ঘোষিত সাধারন ছুটির কবল থেকে বাদ পড়েনি দেশের পুঁজিবাজারও। তাই দীর্ঘ সময় পর আগামী  ৩১ মে থেকে খুলছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এরই প্রেক্ষিতে সকল কর্মকর্তাদের কাজে যোগদানের অনুরোধ জানিয়েছে ডিএসই কর্তৃপক্ষ।

এ বিষয়ে ডিএসইর জনসংযোগ ও প্রকাশন বিভাগের উপ-মহাব্যবস্থাপক শফিকুর রহমান শেয়ারবাজারনিউজ ডটকমকে বলেন, ‘দেশের করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে সঙ্গতি রেখে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সব দাফতরিক কাজ ৩০ মে পর্যন্ত বন্ধ রাখা হয়েছে ।’ কিন্তু ঈদের পর আগামী ৩১ মে থেকে ডিএসইর  স্বাভাবিক কার্যক্রম শুরু হবে।

এর আগে প্রথমে ২ এপ্রিল পর্যন্ত সরকার সাধারণ ছুটি ঘোষণা করলে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত শেয়ারবাজারের লেনদেন বন্ধ রাখা ঘোষণা দেয়া হয়। এরপর সরকার সাধারণ ছুটি বাড়ালে ১১ এপ্রিল পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। তারপর তা বাড়িয়ে ১৪ এপ্রিল করা হয়। এরপর তা চতুর্থ দফায় বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত করা হয়। পঞ্চম দফায় তা বাড়িয়ে ৫ মে করা হয়। পরবর্তীতে ষষ্ঠ দফায় ১৬ মে পর্যন্ত এবং এখন সপ্তাহ দফায় ৩০ মে পর্যন্ত স্টকা এক্সচেঞ্জের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

শেয়ারবাজারনিউজ/মা

 

 

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top