উত্থানে চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৮৬ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪০২৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়া সূচক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, দর কমেছে ৬৯টির এবং দর পরিবর্তীত রয়েছে ১৭৮টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৮৬ কোটি ৪৮ লাখ ২১ হাজার টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৯৪৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১টির, দর কমেছে ১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১ কোটি ৫৪ লাখ ৭৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top