বাজেট অধিবেশনে করোনা নিয়ন্ত্রণ ও নিরাপত্তা নিয়ে বৈঠক

শেয়ারবাজার  ডেস্ক: আসন্ন বাজেট অধিবেশনের মাধ্যমে যাতে করোনাভাইরাস ছড়াতে না পারে সে বিষয়ে করণীয় ঠিক করতে বৈঠকে বসেছে সংসদ সচিবালয়। এছাড়া আইনশৃঙ্খলা নিয়ে পর্যালোচনা করার জন্য আজ বৃহস্পতিবার (৪ মে) সকালে বৈঠক হয়েছে। বাজেট অধিবেশনের প্রস্তুতিমুলক এই বৈঠকে সভাপতিত্ব করেছেন সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

জানা যায়, আগামী ১০ জুন বুধবার থেকে বাজেট অধিবেশন শুরু হচ্ছে। অধিবেশন শুরুর পরের দিন অর্থাৎ ১১ জুন বৃহস্পতিবার ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উত্থাপন হবে। এটা পাস হবে ৩০ জুন।

 বাজেট অধিবেশনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশ নেয়ার কথা রয়েছে। এ কারণে বর্তমানে করোনা পরিস্থিতি বিবেচনায় অধিবেশন চলাকালীন নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের পাশাপাশি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নেয়া হচ্ছে কঠোর ব্যবস্থা।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সংস্পর্শে আসতে পারেন এমন ব্যক্তিদের কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ রেজাল্ট থাকতে হবে। পরীক্ষার পর থেকে তাদের কোয়ারেন্টাইনেও থাকতে হবে। থাকছে আরও কঠোর বিধিনিষেধ। তবে এবারের বাজেট অধিবেশনে সংসদ ভবনে উপস্থিত হয়ে কাভারেজ করার সুযোগ পাচ্ছেন না সাংবাদিকরা। করোনাভাইরাসের কারণে তাদের সংসদ টেলিভিশন দেখে সংবাদ সংগ্রহের জন্য বলেছে সংসদ সচিবালয়।

এই উপলক্ষে অনুষ্ঠিত বৈঠকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, সংসদের সার্জেন্ট অ্যাট আর্মস, ফায়ার সার্ভিস, বিদুৎ, গণপূর্ত বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মন্তব্য

Top