আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জুন ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

মিশ্র প্রবণতায় চলছে শেষ কার্যদিবসের লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেন শুরু থেকে সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে টাকার অংকে লেনদেনে রয়েছে ধীর গতি।

বৃহস্পতিবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৮০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১১৫টির আর অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৮৩ কোটি ৩৬ লাখ ৫১ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স ৩৬ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫৮৬ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৭২৫কোটি ৭৫ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৫৯১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ৮১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৭ কোটি ৫০ লাখ ৭৩ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.