করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু: নতুন শনাক্ত ২৭৪৩

শেয়ারবাজার ডেস্ক: দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪২ জনের মৃত্যু হয়েছে। সবমিলে মারা গেছেন ৮৮৮ জন।আর গত ২৪ ঘণ্টায় দেশে করোনভাইরাসে সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৪৩ জন। সবমিলে দেশে করোনা শনাক্ত হয়েছে ৬৫ হাজার ৭৬৯ জনের।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ রোববার এমন তথ্য জানানো হয়।ব্রিফিংয়ে বলা হয়, মারা যাওয়া ৪২ জনের মধ্যে ৩৫ জন পুরুষ ও ৭ জন নারী।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭৮ জন।এ নিয়ে সর্বমোট ১৩ হাজার ৯০৩ জন সুস্থ হয়েছেন।

এর আগে শনিবার দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৮৪৬ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৩৫ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৩৬ জনের করোনা পরীক্ষা করা হয়।গতকাল ১২ হাজার ৪৮৬ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৯৮৭টি নমুনা।

দেশে ৫২টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, ব্র্যাক ও স্বাস্থ্য অধিদপ্তর মিলে পরিচালিত বুথে অনলাইন নিবন্ধনের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হবে।এ বুথে কোনো টাকা লেনদেন না করতে অনুরোধ করেন তিনি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top