দেশে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪ হাজার পার, মৃত্যু ৪৩

শেয়ারবাজার ডেস্কঃ দেশে প্রথমবারের মতো একদিনে করোনায় সংক্রমিত ব্যক্তির সংখ্যা চার হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। একদিনে সর্বোচ্চসংখ্যক ব্যক্তির পরীক্ষার মাধ্যমে সর্বোচ্চসংখ্যক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৪৩ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। সব মিলিয়ে দেশে করোনা শনাক্ত হয়েছে ৯৮ হাজার ৪৮৯ জনের।মৃত্যু ১ হাজার ৩০৫ জনের।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯২৫ জন। সব মিলিয়ে এখন পর্যন্ত সর্বমোট ৩৮ হাজার ১৮৯ জন সুস্থ হয়েছেন। নতুন করে মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও ১৫ জন নারী।

এর আগে মঙ্গলবার দেশে ৩ হাজার ৮৬২ জন করোনায় সংক্রমিত বলে শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৫৩ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৫২৭ জনের পরীক্ষা করা হয়েছে।এর আগের দিন ১৭ হাজার ২১৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫ লাখ ৫১ হাজার ২৪৪টি নমুনা।

দেশে ৫৯টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে।১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, সম্মুখযুদ্ধে যেসব চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও অন্যরা কাজ করে যাচ্ছেন, তাদের প্রতি শ্রদ্ধা।এ যুদ্ধে জনগণের সহযোগিতা দরকার।সবাই বিশেষভঅবে সচেতন হোন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top