উত্থান দিয়ে সপ্তাহ পার করল পুঁজিবাজার

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়ছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ৬৮ কোটি টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩৯৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক  পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৩০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২২০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৮ কোটি ৩৫ লাখ ৭৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৩৯৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট  বেড়ে অবস্থান করে ৯১৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩২৭ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫৪ কোটি ১৩ লাখ ৯৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৪ কোটি ২১ লাখ ৭৪ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ০.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৮১৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১১১টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০টির, কমেছে ১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৯টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৯৩কোটি ৬৪ লাখ ৩৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

One Comment;

  1. Anonymous said:

    উমান কথাটা বেমানান লাগে।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top