৬ কার্যদিবস পর পতনে বাজার

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে নামতে থাকে সূচক। তবে শেষ দিকে ক্রয় প্রেসারে পতনের মাত্রা কিছুটা হ্রাস পায়। বুধবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ৪৭৪ কোটি টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৮৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক  পয়েন্ট ১ কমে অবস্থান করছে ১৩৩৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২১৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮১ কোটি ১৮ লাখ ৫৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৩৯৮৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট  বেড়ে অবস্থান করে ৯২৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৪০ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫৫৫ কোটি ৭১ লাখ ৫২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৪৭৪ কোটি৫২ লাখ ৯৮ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮৫৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১২৪টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮টির, কমেছে ২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৯টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২ কোটি ৩২ লাখ ৬২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top