সূচকের সন্তোষজনক উত্থানঃ বাড়ছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সন্তোষজনক উত্থান হয়েছে। আজ লেনদেনের শুরু থেকেই কয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। রোববার লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ৫০ লাখ টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪০৯৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৫৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক পয়েন্ট ১৪ বেড়ে অবস্থান করছে ১৩৮৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৪৬ কোটি ৯৬ লাখ ৫১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪০৬১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯৩৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৬৯ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৩৪৭ কোটি ৪৭ লাখ ৬৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৫০ লাখ ৫৭ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ২৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২০৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১০৪টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৫ কোটি ৩৬ লাখ ৫৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top