গত ২৪ ঘণ্টায় পরীক্ষা, শনাক্ত ও মৃত্যু বেড়েছে

শেয়ারবাজার ডেস্কঃ  ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস শনাক্তের জন্য নমুনা পরীক্ষা, শনাক্তের সংখ্যা ও মৃত্যু বেড়েছে। নতুন করে ২ হাজার ৯২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৭ হাজার ৪৫৩ জনের। গত ২৪ ঘণ্টায় ৫০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৬৬৮ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে ১৩ হাজার ৩৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।আগের দিন ১০ হাজার ৬২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছিল।এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১০ লাখ ৪১ হাজার ৬৬১টি নমুনা।

দেশে করোনার সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে বলা হয়, মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ৩৫ জন ও নারী ১৫ জন।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯১৪ জন। এপর্যন্ত সুস্থ ১ লাখ ১৩ হাজার ৫৫৮ জন।

গতকাল রোববার দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৪৫৯ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৩৭ জন।
দেশে ৮০টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, সচেতন হোন, সতর্ক হোন।শুধু একটি উপায় নয়, সবগুলো স্বাস্থ্যবিধি মানতে হবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top