উত্থান দিয়ে সপ্তাহ পার করল পুঁজিবাজার

শেয়ারবাজার রিপোর্টঃ সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪০৮০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৪৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৫ টির।

ডিএসইতে আজ ২৬২ কোটি ৫১ লাখ টাকার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৩ কোটি ১৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৪৭ কোটি ৪৭ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৬২২ পয়েন্টে।

সিএসইতে আজ ২০১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৪টির দর বেড়েছে, কমেছে ৫৮টির আর ৯৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

One Comment;

  1. মোসলেহউদ্দিন said:

    এই মুহূর্তে আমাদের দরকার পূর্বে বিনিয়োকৃত শেয়ারে পুনঃ বিনিয়োগ করে দামের সমন্বয় করা।সেই সাথে নতুন বিনিয়োগ বাড়িয়ে গতিকে তরান্বিত করা। কিন্ত নগদ টাকা না থাকা কোনটাই করা যাচ্ছে না। তাই বাংলাদেশ বাংকের উচিত আমাদের বিও হিসাবের বিপরীতে ঋণ কার্যক্রম চালু করা।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top