যশোর জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাইফ পাওয়ারটেকের স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদি হস্তান্তর

শেয়ারবাজার রিপোর্ট: বৈশ্বিক মহামারি করোনা মোকাবেলায় বরাবরের মতো জাতির পাশে যথেষ্ট দায়িত্বশীল ও অগ্রনী ভূমিকায় যেসব প্রতিষ্ঠান এগিয়ে এসেছে তাদের মধ্যে বন্দরের শীর্ষ টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক এক অন্যতম নাম। চলমান মহামারি করোনায় ইতোমধ্যেই প্রতিষ্ঠানটি সমাজের বিভিন্ন গুরত্বপূর্ণ ক্ষেত্রে তথা জনস্বার্থে নিজেদের বিলিয়ে দিয়েছে। সেই ধারাবাহিকতায় আজ সাইফ পাওয়ার গ্রুপের পরিচালনা পর্ষদের ব্যবস্থাপনা পরিচালক ও অন্যান্য সদস্যদের পক্ষ থেকে কোম্পানির ব্যবস্থাপক (প্রশাসন),মোঃ আবু মোতালেব খাঁন ,যশোর জেলা পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেনকে তার কার্যালয়ে স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জামাদি হস্তান্তর করেন। এসব সামগ্রীর মধ্যে ছিল পিপিই, ফেইস মাস্ক,হ্যান্ড গ্লভস,থার্মাল স্ক্যানার ,হ্যান্ড স্যানিটাইজার ও আই শিল্ড ।

চলমান করোনার তান্ডবে সৃষ্ট সংকটকালে তরফদার মোঃ রুহুল আমিনকে দেশের মানুষ পেয়েছে সামনের সারির অন্যতম যোদ্ধা হিসেবে । করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দুই কোটি টাকা অনুদান , অসহায় মানুষদের জন্য খাদ্য সহায়তা , জাহাজের কনটেইনার হ্যান্ডলিংয়ে থাকা লেসিং বিভাগের এবং ডেলিভারি বিভাগের দুই হাজার অস্থায়ী শ্রমিকদের ত্রাণসামগ্রী বিতরণ, দেশের প্রধান সমুদ্রবন্দরের সিসিটি, এনসিটি টার্মিনালে কর্মরত শ্রমিকদের ত্রাণসামগ্রী বিতরণ , কর্মহীন হয়ে পড়া ২০০ ফুটবল কোচকে প্রায় ২৫ লাখ টাকার আর্থিক সহযোগিতা, দেশের প্রধান সমুদ্র বন্দরে মাস্ক, পিপিইসহ সুরক্ষা উপকরণ উপহার , পায়রা বন্দরে করোনা মোকাবেলার জন্য প্রয়োজনীয় স্বাস্থ্য নিরাপত্তা সরঞ্জাম প্রদান, কক্সবাজারে করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য চিকিৎসা উপকরণ ও সুরক্ষা সামগ্রী প্রদান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেলের কাছে স্বাস্থ্য সুরক্ষার বিভিন্ন ধরনের চিকিৎসা সরঞ্জামাদি হস্তান্তর, আমদানি-রফতানি কার্যক্রম অব্যাহত রাখতে বন্দরে কর্মীদের আনা-নেওয়ার জন্য বাস, নাশতা, স্বাস্থ্য সুরক্ষা উপকরণ- বিশেষ করে মাস্ক, গ্লাভস, হাত ধোয়ার ব্যবস্থা, হ্যান্ড স্যানিটাইজার, জ্বর মেপে টার্মিনালে ঢোকানো, মেডিক্যাল টিমের উপস্থিতি ইত্যাদি নিশ্চিতকরণ, অসহায়, গরিব ও হতদরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা ,আর্থিক সহায়তা প্রদানের মাধ্যমে তিনি চেষ্টা করে যাচ্ছেন প্রান্তিক জনগোষ্ঠী ও দুঃস্থ্য মানুষের জীবনের চাকা অবিরাম চলমান রাখতে, যা সত্যি খুবই প্রশংসনীয়।চলমান মহামারি করোনায় ইতোমধ্যেই সমাজের বিভিন্ন গুরত্বপূর্ণ ক্ষেত্রে তথা জনস্বার্থে তিনি উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছেন। জাতির এই দুঃসময়ে মানবতার দূত হিসেবে অবতীর্ণ হয়েছেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব, বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের সভাপতি দেশের শীর্ষস্থানীয় ক্রীড়া সংগঠক,এবং বন্দরের শীর্ষ টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমিন।

সম্প্রতি ১১ জুলাই কক্সবাজারের দায়িত্বপ্রাপ্ত স্থানীয় সরকার বিভাগের (এলজিআরডি) সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ ও কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেনের হাতে বন্দরের শীর্ষ টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক লিমিটেড কক্সবাজারে করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য চিকিৎসা উপকরণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করেছে।

মানবিক মানুষ রুহুল আমিন শেয়ারবাজার নিউজ ডটকমকে বলেন, দেশের বিভিন্ন অঞ্চলে অসহায় দেশবাসীর মধ্যে যথাসাধ্য ত্রাণ, হ্যান্ড গ্লভস, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ইত্যাদি সরঞ্জামাদি দিয়েছি। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারের মাধ্যমেও স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদি দিয়েছি। এছাড়াও দেশের বিভিন্ন জায়গায় সংবাদকর্মী ও ফুটবল কোচদের সর্বদা প্রণোদনা দিয়ে আসছি। ইনশাআল্লাহ ভবিষ্যতেও সাধ্যমত সহযোগিতা অব্যাহত রেখে দেশের মানুষের পাশে থাকব।

করোনাযুদ্ধে সামনের সারির অন্যতম যোদ্ধা, ক্রীড়াসংগঠক, জাতির দুঃসময়ে ত্রাতার ভূমিকায় মানবিক মানুষ তরফদার মো. রুহুল আমিন আগামীতেও এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে জানিয়ে সবার দোয়া চেয়েছেন।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top