একদিনে করোনায় মৃত্যু অর্ধশত, আক্রান্ত ১৯১৮

শেয়ারবাজার ডেস্কঃ দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় অর্থ্যাৎ একদিনে আরো ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ২৩৪ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৯১৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ২০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৩১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৫০ জন সহ দেশে এখন পর্যন্ত ৩ হাজার ২৩৪ জনের মৃত্যু হলো। আর করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৪৪ হাজার ২০ জনে। করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ার সাথে সাথে সুস্থ রোগীর সংখাও বেড়েছে। দেশে এখন পর্যন্ত এক লাখ ৩৯ হাজার ৮০৭ জন সুস্থ হয়েছেন।

মঙ্গলবার দুপুর আড়াইটায় রাজধানীর মহাখালী থেকে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস (কভিড-১৯) বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন পড়েন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশের ৮৩ টি ল‌্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ১২৩ টি। এদিন নমুনা পরীক্ষা করা হয় ৭ হাজার ৭১২ জনের। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ১ হাজার ২৫৬ টি।

প্রতিদিনের মতো বুলেটিনে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ডা. নাসিমা সুলতানা। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানান তিনি।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top