ইন্টারনেট ব্যবহারে সাময়িক অসুবিধা হওয়ার সতর্কবার্তা বিএসসিসির

শেয়ারবাজার রিপোর্ট: কুয়াকাটাস্থ SEA-ME-WE-5 (SMW-5) সাবমেরিন ক্যাবল আকস্মিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় ইন্টারনেট সেবা সাময়িক ব্যাহত হবে বলে জানিয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) ।

আজ রবিবার কোম্পানি থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আজ রবিবার সকাল ১১ ঘটিকায় বিএসসিসিএল এর আওতাধীন দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবলটির (SMW-5) বীচ-ম্যানহোল হতে ল্যান্ডিং স্টেশন পর্যন্ত ল্যান্ড ফাইবার ক্যাবল ও তৎসংলগ্ন পাওয়ার ক্যাবল কুয়াকাটার আলীপুর বাজারের সন্নিকটে একটি বেসরকারী নির্মাণ প্রতিষ্ঠান দ্বারা আকস্মিকভাবে মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

এতে উক্ত SMW-5 সাবমেরিন ক্যাবলের মাধ্যমে চালু ট্রাফিক বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিএসসিসিএল কর্তৃপক্ষ উক্ত ক্ষতিগ্রস্ত ক্যাবলটির ত্রুটি ইতিমধ্যে চিহ্নিত করেছে এবং দ্রুততম সময়ে তা পুণ:সংযোগের ব্যবস্থা গ্রহণ করছে।

উল্লেখ্য, কক্সবাজারে অবস্থিত SEA-ME-WE-4 (SMW-4) সাবমেরিন ক্যাবলের মাধ্যমে এবং আইটিসি প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে বর্তমানে দেশে ইন্টারনেট সেবা প্রদান অব্যাহত আছে। তবে SMW-5 সাবমেরিন ক্যাবল পুণরায় মেরামত করে চালু না হওয়া পর্যন্ত ইন্টারনেটের গতি ধীর থাকবে।

উল্লিখিত ক্যাবল মেরামতকালীন সময়ে সম্মানিত গ্রাহকগণের সাময়িক অসুবিধার জন্য বিএসসিসিএল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দু:খিত।

শেয়ারবাজার নিউজ/এন

আপনার মন্তব্য

Top