১১ কার্যদিবস উত্থানের পর কারেকশনে বাজার

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ লেনদেনের শুরুতে উত্থাত-পতন থাকলেও দুই ঘন্টা পর ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। তবে লেনদেনের শেষ ঘন্টার সেল প্রেসারে সূচকে পতন ঘটে। এরই ধারাবাহিকতায় টানা ১১ কার্যদিবস উত্থানের পর কারেকশনে বাজার। সোমবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায়  কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ৮০ কোটি ৫৬ লাখ ১ হাজার টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৩৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৬৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক  পয়েন্ট ৩ বেড়ে অবস্থান করছে ১৫৪৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ২১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১ হাজার ৪৮ কোটি ৮ লাখ ৬৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৫৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৫৪০ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার ১২৮ কোটি ৬৪ লাখ ৬৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৮০ কোটি ৫৬ লাখ ১  হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ০.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ৮০০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৯ কোটি ৮৪ লাখ ৪১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

Top