আজ: বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ইং, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ জুন ২০১৫, রবিবার |

kidarkar

গেইনারের শীর্ষে ডিএসইতে পাইওনিয়ার ইন্স্যুরেন্স, সিএসইতে আজিজ পাইপস

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বীমা খাতের কোম্পানি পাইওনিয়ার ইন্স্যুরেন্স। অন্যদিকে একই অবস্থানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রয়েছে প্রকৌশল খাতের আজিজ পাইপস লিমিটেড। ডিএসই এবং সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: আজ ডিএসইতে ‘এ’ ক্যাটাগরীর পাইওনিয়ার ইন্স্যুরেন্সের শেয়ারদর ৯.৯৭ শতাংশ বা ৩.১০ টাকা বেড়েছে। এই কোম্পানির শেয়ারদর ৩৪ টাকা থেকে ৩৪.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৩৪.২০ টাকায় লেনদেন হয়। সারাদিনে কোম্পানিটির ১ লাখ ৬৪ হাজার ৩৬৭টি শেয়ার মোট ১২৬ বার হাত বদল হয়। কোম্পানিটির শেয়ারদর গত একমাসে সর্বনিম্ন ছিল ২৮ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৪.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে ওরিয়ন ইনফিউশনের শেয়ারদর বেড়েছে ৯.৯৩ শতাংশ, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের ৯.১৪ শতাংশ, ইউনাইটেড এয়ার ৮.৯৯ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ৬.৯২ শতাংশ, আইসিবি সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৫.৮৮ শতাংশ, ট্রাস্ট ব্যাংকের ৫.৭১ শতাংশ, রেকিট বেনকিজারের ৫.৫৪ শতাংশ, ফাস ফাইন্সের ৫.২২ শতাংশ এবং বেক্সিমকো ফার্মার শেয়ারদর বেড়েছে ৫.০৬ শতাংশ।

সিএসই: আজ আজিজ পাইপসের শেয়ারদর ১০ শতাংশ বা ১.৫০ টাকা বেড়েছে। এই কোম্পানির শেয়ার দর আজ ১৬.৫০ টাকায় স্থির ছিল এবং সর্বশেষ ১৬.৫০ টাকায় লেনদেন হয়।

আজ সারাদিনে কোম্পানিটির ৫টি শেয়ার ১ বার হাত বদল হয়। কোম্পানিটির শেয়ারদর গত একবছরে সর্বনিম্ন ছিল ১২.৭০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩০.১০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে ইউনাইটেড এয়ারের শেয়ারদর বেড়েছে ৮.৯৯ শতাংশ, ওরিয়ন ইনফিউশনের ৮.৮৭ শতাংশ, লিন্ডে বাংলাদেশের ৭.৫০ শতাংশ, কোহিনূর কেমিক্যালের ৭.৩৯ শতাংশ, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ডের ৭.৩২ শতাংশ, ড্যাফোডিল কম্পিউটার্সের ৬.৯২ শতাংশ, মেঘনা লাইফের ৬.৪৭ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেরেন্সের ৬.৪৫ শতাংশ এবং ট্রাস্ট ব্যাংকের দর বেড়েছে ৬.২২ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.