আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ জুন ২০১৫, রবিবার |

kidarkar

ডিএসইতে লুজারের শীর্ষে মেঘনা পেট, সিএসইতে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স

TOP-10- Loser -sharebazarnewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন লুজারের শীর্ষে রয়েছে খাদ্য ও আনুষাঙ্গিক খাতের মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ। অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রয়েছে বীমা খাতের স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই এবং সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: আজ ডিএসইতে ‘জেড’ ক্যাটাগরীর মেঘনা পেটের শেয়ারদর কমেছে ৬.৬৭ শতাংশ বা ০.৪০ টাকা। কোম্পানিটির শেয়ারদর ৫.৬০ টাকায় স্থির ছিল এবং সর্বশেষ ৫.৬০ টাকায় লেনদেন হয়। সারাদিনে কোম্পানিটির ৯ হাজার শেয়ার ২ বার হাত বদল হয়। যার বাজার দর ৫০ হাজার ৪০০ টাকা। কোম্পানিটির শেয়ারদর গত একমাসে সর্বনিম্ন ছিল ৫.৩০ টাকা এবং ৬ টাকা।

ডিএসই’তে টপটেন লুজারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের শেয়ারদর কমেছে ৬.০৬ শতাংশ, বিডি কমের ৫.৫৭ শতাংশ, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫.৩৬ শতাংশ, তাকাফুল ইন্স্যুরেন্সের ৫.১৩ শতাংশ, সাইফ পাওয়ারটেকের ৪.০৬ শতাংশ, অগ্নি সিস্টেমসের ৪.০১ শতাংশ, সাবমেরিন ক্যাবলের ৩.৮৯ শতাংশ, লিবরা ইনফিউশনের ৩.৮০ শতাংশ এবং সামিট পাওয়ারের শেয়ারদর কমেছে ৩.৭৮ শতাংশ।

সিএসই: আজ সিএসইতে ‘এ’ ক্যাটাগরির স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের শেয়ারদর ৯.০৫ শতাংশ বা ১.৮০ টাকা কমেছে। এই কোম্পানির শেয়ার দর আজ ১৮.১০ টাকায় স্থির থেকে সর্বশেষ ১৮.১০ টাকায় লেনদেন হয়।

সারাদিনে কোম্পানিটির ৭২টি শেয়ার এক বার হাত বদল হয়। যার বাজারদর ১ হাজার ৩০৩ টাকা । কোম্পানিটির শেয়ারদর গত একবছরে সর্বনিম্ন ছিল ৯.৪০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩২.৮০ টাকা।

সিএসই’তে টপটেন লুজারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে বিডি কমের শেয়ারদর কমেছে ৪.৬৫ শতাংশ, অগ্নি সিস্টেমসের ৪.৬০ শতাংশ, সাইফ পাওয়ারটেকের ৪.৪০ শতাংশ, সিটি জেনারেল ইন্স্যুরেন্সের ৪.৩৫ শতাংশ, আইসবি সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৪.২৯ শতাংশ, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ৩.৮৭ শতাংশ, সামিট পাওয়ারের ৩.৭৭ শতাংশ, সাউথ ইস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুায়াল ফান্ডের ৩.৭০ শতাংশ এবং সামিট পূর্বাঞ্চল পাওয়ারের শেয়ারদর কমেছে ৩.৬৬ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.