আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ জুন ২০১৫, রবিবার |

kidarkar

লেনদেনের শীর্ষে ডিএসইতে সামিট পাওয়ার, সিএসইতে ফার কেমিক্যাল

turnover -sharebazarnewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি সামিট পাওয়ার লিমিটেড। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের শীর্ষে রয়েছে ওষুধ ও রসায়ন খাতের ফার কেমিক্যাল ইনডাস্ট্রিজ লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: রোববার ডিএসইতে সামিট পাওয়ারের ১ কোটি ৭ লাখ ৮২ হাজার ৭৩৪টি শেয়ার সর্বমোট ৬ হাজার ৯২২ বার হাতবদল হয়েছে। যার বাজারদর দাঁড়ায় ৫১ কোটি ২৩ লাখ ৩৫ হাজার টাকা। আজ এই কোম্পানির শেয়ারদর কমেছে ৩.৩৬ শতাংশ বা ১.৬০ টাকা।

এইদিন কোম্পানিটির শেয়ার দর সর্বনিম্ন ৪৫.২০ টাকা থেকে ৪৯.৮০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ ৪৬ টাকায় লেনদেন হয়। গত এক মাসে এ কোম্পানির শেয়ারে সর্বনিম্ন দর ছিল ২৯ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৪৭.৬০ টাকা।

ডিএসই’তে লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে বেক্সিমকো, খুলনা পাওয়ার, বেক্সিমকো ফার্মা, সাবমেরিন ক্যাবল, ইউনাইটেড এয়ার, ইউনাইটেড পাওয়ার, ফার কেমিক্যাল, সাইফ পাওয়ারটেক, সামিট এলায়েন্স পোর্ট, লাফার্জ সুরমা সিমেন্ট, এমজেএল বিডি, ইফাদ অটো, বারাকা পাওয়ার, এ্যাপোলো ইস্পাত, অগ্নি সিস্টেমস, সামিট পূর্বাঞ্চল পাওয়ার, ট্রাস্ট ব্যাংক, এএফসি এগ্রো এবং বিএসআরএম লিমিটেড।

সিএসই: রোববার সিএসইতে ফার কেমিক্যালেরর ৩৫ লাখ ৭৬ হাজার ২১৩টি শেয়ার সর্বমোট ৫৫৮ বার হাতবদল হয়েছে। আজ এই কোম্পানির শেয়ারদর বেড়েছে ২ শতাংশ বা ৯০ টাকা।

কোম্পানিটির শেয়ার দর সর্বনিম্ন ৪৭.৮০ টাকা থেকে ৫২ টাকা পর্যন্ত উঠানামা করে এবং সর্বশেষ ৪৯.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এ কোম্পানির শেয়ারে সর্বনিম্ন দর ছিল ০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৬০ টাকা।

সিএসই’তে লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে বেক্সিমকো, সামিট পাওয়ার, সাবমেরিন ক্যাবল, ইউনাইটেড এয়ার, ডেল্টা ব্র্যাক হাউজিং, এএফসি এগ্রো, কেয়া কসমেটিক্স, বিএসআরএম লিমিটেড, এমজেএল বিডি, বেক্সিমকো ফার্মা, ইউনাইটেড পাওয়ার, খুলনা পাওয়ার, ওয়েস্টার্ন মেরিন, লাফার্জ সুরমা, জিপি, এ্যাপোলো ইস্পাত, ফেমিলিটেক্স, ওরিয়ন ইনফিউশন এবং সামিট এলায়েন্স পোর্ট।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.