এজিএমের তারিখ পরিবর্তন করেছে ওয়াটা কেমিক্যাল

wata_chemicals_limited_sharebazar_newsশেয়ারবাজার ডেস্ক: অনিবার্য কারণবশত ৩৩তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরিবর্তন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ওয়াটা কেমিক্যাল লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

পরিবর্তীত তারিখ অনুযায়ী আগামী ২০ জুন, শনিবার সকাল ১১টায়, ওয়াটা কেমিক্যালের এজিএম ফ্যাক্টরী প্রাঙ্গন মুড়াপারা, রুপগঞ্জ, নারায়নগঞ্জে অনুষ্ঠিত হবে। এর আগে এ কোম্পানির এজিএম ১১ জুন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবার কথা ছিল।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ এবং ২৫ শতাংশ স্টক মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ওয়াটা কেমিক্যাল লিমিটেড। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৭৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৯৭.৩২ টাকা।

১৯৯২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ‘এ’ ক্যাটাগরির এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ১৫ কোটি টাকা। আর পরিশোধিত মূলধনের পরিমাণ ৬ কোটি ৩০ লাখ টাকা।

এজিএমের তারিখ পরিবর্তনের বিষয়ে জানতে চাইলে কোম্পানিটির সিএফও মো: আলী আহসান (দুলাল) শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, এর আগে এজিএমের স্থান পরিবর্তন সংক্রান্ত আবেদনের প্রেক্ষিতে ১১জুন ফ্যাক্টরী প্রাঙ্গনে এজিএমের অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কিন্তু এ সময়ে এজিএম কার্যক্রম সম্পন্নতে সমস্যা থাকায় তারিখ পেছানোর জন্য ফের আবেদন করা হয়।  এর ফলশ্রুতিতে এজিএমের তারিখ পরিবর্তনের অনুমোদন  দিয়েছে বিএসইসি।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top