পতনে চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ৬ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম আড়াই ঘন্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৭০৯ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫০৮৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়া সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৬৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৮টির, দর কমেছে ১৪৪টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৭০৯ কোটি ৩৫ লাখ ৯৯ হাজার টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৭১১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, দর কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৪ কোটি ৬৮ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top