মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সূচকের উত্থান-পতন লক্ষ করা যায়। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৬ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫০৮৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়া সূচক ০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৬৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, দর কমেছে ১৫৮টির এবং দর পরিবর্তীত রয়েছে ৭১টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪০৬ কোটি ৫১ লাখ ৭৬ হাজার টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৭০৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, দর কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১০ কোটি ১৭ লাখ ৩১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top