৬২ শতাংশ কোম্পানির শেয়ার কিনেছেন বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ১৮ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে সূচক। তবে প্রথম ঘন্টা পর আবার ঘুঁড়ে দাঁড়ায় বাজার। বুধবার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি ৬১.৯৭ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৭ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২০টির, দর কমেছে ৮১টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৫৪৭ কোটি ৫৬ লাখ ৭ হাজার টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ০.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৭৪০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, দর কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১২ কোটি ২৬ লাখ ১৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

Top