জিকিউ বলপেনের অস্বাভাবিক দরে বিএসইসির তদন্ত কমিটি, ১০টি বিও জব্দ

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি জিকিউ বলপেনের অস্বাভাবিক দর বৃদ্ধির কারণ জানতে তদন্ত কমিটি করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সেই সাথে সাথে ১০টি বিও হিসাব জব্দ করেছে। তদন্ত চলাকালীন সময় পর্যন্ত বিও অ্যাকাউন্টগুলো জব্দ থাকবে। বিএসইসি সূত্রে এ তথ্য জানা যায়।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএসইসির এক কর্মকর্তা শেয়ারবাজার নিউজকে বলেন, জিকিউ বলপেনের অস্বাভাবিক দর বৃদ্ধির কারন অনুসন্ধানে ২ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দেওয়ার জন্য বলা হয়েছে। কোম্পানিটির অস্বাভাবিক দর বৃদ্ধিতে ১০টি বিও হিসাবকে সন্দেহজনক মনে করা হচ্ছে। ওই ১০টি বিও হিসাবে জিকিউ বলপেনের ৩০ লাখ শেয়ার লেনদেন করা হয়েছে। যে কারনে ওই বিওগুলো জব্দ (ফ্রিজ) করা হয়েছে। তদন্ত কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত বিওগুলোর সব কার্যক্রম বন্ধ থাকবে।

তথ্য অনুযায়ী, বিএসইসির সহকারি পরিচালক মো. শহিদুল ইসলামকে প্রধান করে দুই সদস্যের কমিটি করা হয়েছে। কমিটির অন্য সদস্য হলেন সিডিবিএলের অ্যাপলকেশন সাপোর্টের প্রধান মঈনুল হক।

উল্লেখ্য, গত ৭ জুলাই শেয়ার দর ছিল ৬৬.১০ টাকা। যা বেড়ে ১৬ সেপ্টেম্বর দাড়িঁয়েছে ২৪০.৩০ টাকায়। অর্থাৎ গত ২ মাস কয়েকদিন বেশি সময়ের ব্যবধানে শেয়ারটির দর বেড়েছে ১৭৪.২০ টাকা বা ২৬৪ শতাংশ। তবে এই অস্বাভাবিক দর বৃদ্ধির পেছনে কোন কারন নেই বলে গত ২৪ আগস্ট ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানিয়েছে জিকিউ কর্তৃপক্ষ।

শেয়ারবাজার নিউজ/এন

আপনার মন্তব্য

Top