৭৩ শতাংশ কোম্পানির শেয়ার বিক্রি করেছেন বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ১০ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি ৭৩ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ১২৬ কোটি ২৯ লাখ ২৫ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫০১২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক  পয়েন্ট ২৫ কমে অবস্থান করছে ১৭২৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ২৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯৭৭ কোটি ৫৮ লাখ ৭৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১৫ পয়েন্ট কমে অবস্থান করে ৫০৮৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করে ১১৫৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৫২ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার ১০৩ কোটি ৮৮ লাখ ৩ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১২৬ কোটি ২৫ লাখ ২৯ টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৫৯৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮৬টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩১ কোটি ২৩ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

Top