সুহৃদ ইন্ডাস্ট্রিজের আর্থিক প্রতিবেদন বিশেষ নিরীক্ষা করবে বিএসইসি

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারের তালিকাভুক্ত কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজের আর্থিক প্রতিবেদন বিশেষ নিরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। নিরীক্ষার জন্য একটি প্রতিষ্ঠানকে নিয়োগও দিয়েছে বিএসইসি।সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র মতে, কোম্পানিটির বিশেষ নিরীক্ষা করবে হাওলাদার ইউনূস অ্যান্ড কোং চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস। প্রতিষ্ঠানটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। হাওলাদার ইউনূস অ্যান্ড কোং চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসকে কোম্পানির ৩০ জুন ২০১৯ এবং ৩১ ডিসেম্বর ২০১৯ সময়ের আর্থিক প্রতিবেদন নিরীক্ষা করার জন্য নিয়োগ দিয়েছে বিএসইসি।

এর আগে সুহৃদের সকল পরিচালকদের বিও হিসাব জব্দ করেছে কমিশন। সেই সাথে তাদের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

বিএসইসি কোম্পানির পরিচালকদের বিরুদ্ধে মোট চারটি সিদ্ধান্ত নিয়েছে কমিশন। প্রথম হলো কোম্পানি ও সকল পরিচালকদের ব্যাংক হিসাব জব্দ। যাতে তারা কোম্পানির হিসাব এবং তাদের হিসাব থেকে কোন টাকা তুলতে না পারে। দ্বিতীয়ত সকল পরিচালকদের বিও হিসাব জব্দ। যাতে তারা কোন ধরণের শেয়ার কেনা বেচা করতে না পারে। তৃতীয় হলো কোম্পানি আর্থিক প্রতিবেদন নিয়ে বিশেষ অডিট করবে বিএসইসি।এবং চতুর্থ হলো হলো ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সরজমিন পরিদর্শন করে একটি প্রতিবেদন তৈরি করবে। যা আগামী ৭ দিনের মধ্যে কমিশনে জমা দিতে হবে।

শেয়ারবাজার নিউজ/এন

আপনার মন্তব্য

Top