খালেদার যুক্তরাজ্যে যাওয়ার ব্যবস্থা করতে চান ডিকসন

শেয়ারাবাজার ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চাইলে যুক্তরাজ্যে চিকিৎসা সম্ভব বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। বুধবার (৩০ সেপ্টেম্বর) ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিকাব) আয়োজিত ‘ডিকাব টকে’ তিনি এ কথা জানান।

অন্তর্বর্তীকালীন মুক্তির শর্তানুযায়ী, বেগম জিয়া চাইলেও বিদেশ যেতে পারবেন না। এজন্য তাকে সরকারের কাছে আবেদন করতে হবে। সরকার অনুমতি দিলে তবেই বিদেশ গমন করতে পারবেন তিনি। ফলে সাবেক এই প্রধানমন্ত্রীর বিদেশ যাওয়াটা অনেকটা সরকারের ইচ্ছে-অনিচ্ছের ওপর নির্ভর করছে।

ভার্চ্যুয়ালি আয়োজিত ডিকাব টকে ব্রিটিশ হাইকমিশনার বলেন, বাংলাদেশ সরকারের অনুমতি সাপেক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যুক্তরাজ্যে চিকিৎসা নিতে চাইলে আমরা ব্যবস্থা করে দিতে পারি। এ ক্ষেত্রে আমরা সানন্দে রাজি।

এর আগে, ২৬ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ শেষে দলটির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তিনি নিজে খেতে পারছেন না। করোনা পরিস্থিতিতে দেশে স্বাভাবিক চিকিৎসা করা সম্ভব হচ্ছে না।

তিনি জানান, মানবিক দিক বিবেচনায় সরকার বেগম জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দেবে বলে আশাবাদী তার পরিবার।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top