লেনদেন বেড়েছে ৭৩৬ কোটি টাকা

Dse-logo-2-704975শেয়ারবাজার রিপোর্ট : সপ্তাহজুড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ ৬৫.৯৪ শতাংশ বা ৭৩৬ কোটি ৮ হাজার ৯২৬ টাকা বেড়েছে। গত সপ্তাহে ডিএসইতে টার্নওভারের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ৮৫২ কোটি ১৬ লাখ ২১ হাজার ৩৫৮ টাকা। তার আগের সপ্তাহে যার পরিমাণ ছিল ১ হাজার ১১৬ কোটি ১৬ লাখ ১২ হাজার ৪৩২ টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, গত সপ্তাহে যে পরিমাণ লেনদেন হয়েছে তার ৮৭.৫৩ শতাংশ অবদান রেখেছে ‘এ’ ক্যাটাগরি। ‘এ’ ক্যাটাগরির লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ৬২১ কোটি ২৬ লাখ ৩৫ হাজার ৩৫৮ টাকা। তার আগের সপ্তাহে যার পরিমাণ ছিল ৮৯৮ কোটি ৭৩ লাখ ৩৯ হাজার ৪৩২ টাকা। অর্থাৎ গত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির লেনদেন বেড়েছে ৭২২ কোটি ৫২ লাখ ৯৫ হাজার ৯২৬ টাকা।
সাপ্তাহিক লেনদেনে ‘বি’ ক্যাটাগরির অবদান ৩.০১ শতাংশ। গত সপ্তাহে ‘বি’  ক্যাটাগরির লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৫৫ কোটি ৮৩ লাখ ৮৭ হাজার টাকা। তার আগের সপ্তাহে যার পরিমাণ ছিল যথাক্রমে ৩৫ কোটি ৯৪ লাখ ২৪ হাজার টাকা। অর্থাৎ গত সপ্তাহে ‘বি’ ক্যাটাগরির লেনদেন বেড়েছে ১৯ কোটি ৮৯ লাখ ৬৩ হাজার টাকা।
সাপ্তাহিক লেনদেনে ‘এন’ ক্যাটাগরি ৫.৭৬ শতাংশ অবদান রেখেছে। গত সপ্তাহে ‘এন’ ক্যাটাগরির লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১০৬ কোটি ৭৫ লাখ ৪৭ হাজার টাকা। তার আগের সপ্তাহে যার পরিমাণ ছিল যথাক্রমে ৯৮ কোটি ৭৪ লাখ ৫৭ হাজার টাকা। অর্থাৎ গত সপ্তাহে লেনদেনের পরিমান দাঁড়িয়েছে ৮ কোটি ৯০ হাজার টাকা।
এদিকে সব ক্যাটাগরির লেনদেনের পরিমাণ বাড়লেও গত সপ্তাহে ‘জেড’ ক্যাটাগরির লেনদেন কমেছে ১৪ কোটি ৪৩ লাখ ৪০ হাজার টাকা। সাপ্তাহিক লেনদেনে এর অবদান ৩.৬৯ শতাংশ। গত সপ্তাহে ‘জেড’ ক্যাটাগরির লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৬৮ কোটি ৩০ লাখ ৫২ হাজার টাকা। তার আগের সপ্তাহে যার পরিমাণ ছিল ৮২ কোটি ৭৩ লাখ ৯২ হাজার টাকা।

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top