আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ জুন ২০১৫, মঙ্গলবার |

kidarkar

মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

dseশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। মঙ্গলবার প্রথম ঘন্টায় সূচক সামান্য বেড়েছে। পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকেও এসময়ে লেনদেন রয়েছে আগের তুলনায় কিছুটা ধীর গতি।

সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৬ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ৮৮টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৩৭ কোটি ৯০ লাখ ৭৬ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স ৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৪২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৫৬৮ কোটি ৫ লাখ ১০ হাজার টাকা।

এদিকে সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৭১পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ৭৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৪ কোটি ১৮ লাখ ৪ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.