সূচকের উত্থানে চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে উত্থান-পতন থাকলেও ২০ মিনিট পর ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৩০ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়া সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৬২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৫টির, দর কমেছে ৭২টির এবং দর পরিবর্তীত রয়েছে ৭৮টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৩০ কোটি ৮৮ লাখ ৫৯ হাজার টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৩২৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, দর কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৫ কোটি ২৪ লাখ ৯৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

Top