আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ জুন ২০১৫, মঙ্গলবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ইউনাইটেড এয়ার, সিএসইতে পিপলস ইন্স্যুরেন্স

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে পিপলস ইন্স্যুরেন্স।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে ইউনাইটেড এয়ারের শেয়ার দর ৯.৮০ শতাংশ বা ১ টাকা বৃদ্ধি পেয়ে গেইনারের শীর্ষে উঠে এসেছে। এদিন কোম্পানিটির ৪ কোটি ২৩ লাখ ৪৫ হাজার ১৬১টি শেয়ার ১০ হাজার ১৭৬ বার লেনদেন হয়। যার বাজার মূল্য দাঁড়িয়েছে ৪৬ কোটি ৩০ লাখ ৯০ হাজার টাকা।

আজ এ কোম্পানির শেয়ার দর ১০.২০ টাকা থেকে ১১.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১১.২০ টাকায় লেনদেন হয়। ২০১০ সালে তালিকাভূক্ত হওয়া ইউনাইটেড এয়ারের গত এক মাসে সর্বনিম্ন দর ছিল ৭.৪০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১১.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে স্ট্যান্ডার্ড সিরামিকের দর বেড়েছে ৮.৭০ শতাংশ, ইফাদ অটোর ৬.৭৮ শতাংশ, ইউনাইটেড পাওয়ারের ৬.৬৯ শতাংশ, অলটেক্সের ৬.০৮ শতাংশ, ওরিয়ন ইনফিউশনের ৫ শতাংশ, এসিআই ফর্মূলেশনের ৪.৫৪ শতাংশ, সাইফ পাওয়ার টেকের ৪.৩০ শতাংশ, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৩.৯২ শতাংশ এবং বার্জার পেইন্টসের শেয়ার বেড়েছে ৩.৮৪ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে পিপলস ইন্স্যুরেন্সের শেয়ার দর ১০ শতাংশ বা ১.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ৪৮০টি শেয়ার ২ বার লেনদেন হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১৫.৭০ টাকা থেকে ১৬.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে এবং সর্বশেষ ১৬.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানির শেয়ার দর সর্বনিম্ন ছিল ১১.৭০ টাকা এবং সর্বোচ্চ ছিল ২৬ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা কোম্পানিগুলোর মধ্যে ইউনাইটেড এয়ারের শেয়ারদর বেড়েছে ৯.৯০ শতাংশ, এইচ আর পেক্সটাইলের ৯.৮৪ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৯.৫১ শতাংশ, এপেক্স ফুটের ৭.৬২ শতাংশ, ফার্স্ট আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের ৭.৫০ শতাংশ, ইউনাইটেড পাওয়ারের ৬.৫০ শতাংশ, ইফাদ অটোর ৬.৩৮ শতাংশ, লিন্ডে বিডির ৬.১৫ শতাংশ এবং অলটেক্সের ৬.০৬ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.