আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ জুন ২০১৫, মঙ্গলবার |

kidarkar

ডিএসইতে লুজারের শীর্ষে পাইওনিয়ার ইন্স্যুরেন্স, সিএসইতে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স

TOP-10- Loser -sharebazarnewsশেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লুজারের শীর্ষে পাইওনিয়ার ইন্স্যুরেন্স এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রয়েছে পিপলস ইন্স্যুরেন্স। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: মঙ্গলবার ডিএসইতে পাইওনিয়ার ইন্স্যুরেন্সের শেয়ারদর ৯.৩৩ শতাংশ বা ৩.৫০ টাকা কমে লুজারের শীর্ষে অবস্থান করছে। আজ কোম্পানিটির ১ লাখ ৬০ হাজার ৫৫৪টি শেয়ার ২৯২ বার লেনদেন হয়। যার বাজারদর ৫৬ লাখ ৭০ হাজার টাকা।

এই দিন কোম্পানিটির শেয়ারদর ৩৩.৮০ টাকা থেকে ৩৭.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৩৪ টাকায় লেনদেন হয়। ২০০১ সালে তালিকাভূক্ত হওয়া পাইওনিয়ার ইন্স্যুরেন্সের গত এক মাসে সর্বনিম্ন দর ছিল ৩০.৪০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৩৭.৫০ টাকা।

ডিএসই’তে টপটেন লুজারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৭ শতাংশ, মডার্ন ডাইংয়ের ৬.৭৭ শতাংশ, কে এন্ড কিউর ৬.১৫ শতাংশ, স্টাইল ক্রাফ্টের ৫.৩৩ শতাংশ, ঢাকা ইন্স্যুরেন্সের ৫.০৮ শতাংশ, রুপালী ব্যাংকের ৪.৬৩ শতাংশ, এএফসি এগ্রোর ৪.৫৮ শতাংশ, লাফার্জ সুরমা সিমেন্টের ৪.৪৯ শতাংশ এবং প্রাইম ফাইন্যান্স ফার্স্ট আইসিনি মিউচ্যুয়াল ফান্ডের দর বেড়েছে ৪.৪৪ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসই’তে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের শেয়ারদর ১০ শতাংশ বা ৫.৭০ টাকা কমে লুজারের শীর্ষে অবস্থান করছে। সারাদিনে কোম্পনিটির ১২ টি শেয়ার ১ বার হাত বদল হয়েছে।

আজ এই কোম্পানির শেয়ারদর ৫১.৩০ টাকায় স্থির থেকে সর্বশেষ ৫১.৩০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক বছরে সর্বনিম্ন ছিল ৪৬.৪০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৯০.৯০ টাকা।

টপটেন লুজারের তালিকায়ে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে সমতা লেদারের শেয়ারদর কমেছে ৯.৪১ শতাংশ, প্রাইম লাইফের ৬.৭৩ শতাংশ, ইস্টার্ন ক্যাবলসের ৫.৭৮ শতাংশ, ওয়াটা কেমিক্যালের ৫.২৩ শতাংশ, জিকিউ বলপেনের ৪.৯৯ শতাংশ, ফাস ফাইন্যান্সের ৪.৯৬ শতাংশ, লাফার্জ সুরমা সিমেন্টের ৪.৮৫ শতাংশ, মুন্নু সিরামিকসের ৪.৭৬ শতাংশ এবং কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের শেয়ারদর কমেছে ৪.৭০ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.