আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার |

kidarkar

আইসিবির ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) শেয়ার হোল্ডারদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিবে। ৩০ জুন, ২০২০ সালের সমাপ্ত হিসাব বছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানির পর্ষদ।

বুধবার (২৮ অক্টোবর) কোম্পানির ৫৮৫ তম অনুষ্ঠিত সভায় প্রকাশিত তথ্যে জানা গেছে, ২০১৯-২০২০ অর্থবছরে কর পরবর্তী ৫৬ কোটি ৪৯ লাখ টাকা নীট মুনাফা অর্জন করেছে কোম্পানিটি।

৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ০.৭৪ টাকা।  যা আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৭৮ টাকা।

এছাড়া আলোচিত সময় শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৪ টাকা। যা আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ০.২৭ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৬.৮০ টাকা।  যা আগের বছর একই সময় এনএভিপিএস ছিল ৫৬.০৮ টাকা।

এদিকে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর (শনিবার) সকাল সাড়ে ১০টায় ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এজিএম ও ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.