আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ জুন ২০১৫, বুধবার |

kidarkar

ডিএসইতে লুজারের শীর্ষে বিডি ওয়েল্ডিং, সিএসইতে লিবরা ইনফিউশন

TOP-10- Loser -sharebazarnewsশেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লুজারের শীর্ষে বিদ্যুৎ ও জ্বালানী খাতের বিডি ওয়েল্ডিং ইলেকট্রোডস এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রয়েছে ওষুধ ও রসায়ন খাতের লিবরা ইনফিউশন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

ডিএসই: বুধবার ডিএসইতে বিডি ওয়েল্ডিংয়ের শেয়ারদর ৬.৩৫ শতাংশ বা ১.২০ টাকা কমে লুজারের শীর্ষে অবস্থান করছে। আজ কোম্পানিটির ১ লাখ ৫৬ হাজার ৬১টি শেয়ার ২০৬ বার লেনদেন হয়। যার বাজারদর ২৮ লাখ ১০ হাজার টাকা।

এই দিন কোম্পানিটির শেয়ারদর ১৭.৫০ টাকা থেকে ১৮.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৭.৭০ টাকায় লেনদেন হয়। ১৯৯৯ সালে তালিকাভূক্ত হওয়া বিডি ওয়েল্ডিংয়ের গত এক মাসে সর্বনিম্ন দর ছিল ১৫.৪০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২০.৯০ টাকা।

ডিএসই’তে টপটেন লুজারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইফাদ অটোর শেয়ারদর কমেছে ৫.৫৮ শতাংশ, শ্যামপুর সুগারের ৪.৮৪ শতাংশ, খুলনা পাওয়ার ৪.৪৪ শতাংশ, হাক্কানী পাল্পের ৪.২৭ শতাংশ, পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ৩.৮০ শতাংশ, গ্লোবাল হ্যাভী কেমিক্যালস ৩.৬৯ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৩.৫৭ শতাংশ, জিবিবি পাওয়ারের ৩.৪৭ শতাংশ এবং জেমিনি সী ফুডের শেয়ারদর কমেছে ৩.৪০ শতাংশ।

সিএসই: বুধবার সিএসই’তে লিবরা ইনফিউশনের শেয়ারদর ৭.৮৮ শতাংশ বা ২৪.৯০ টাকা কমে লুজারের শীর্ষে অবস্থান করছে। সারাদিনে কোম্পনিটির ১৫ টি শেয়ার ১ বার হাত বদল হয়েছে।

আজ এই কোম্পানির শেয়ারদর ২৯১ টাকায় স্থির থেকে সর্বশেষ ২৯১ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক বছরে সর্বনিম্ন ছিল ২৯১ টাকা এবং সর্বোচ্চ ছিল ৪২৮ টাকা।

টপটেন লুজারের তালিকায়ে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ন্যাশনাল লাইফের শেয়ারদর কমেছে ৬.৯৫ শতাংশ, হাক্কানী পাল্পের ৬.০৫ শতাংশ, বিডি ওয়েল্ডিংয়ের ৫.৮২ শতাংশ, রুপালী লাইফের ৫.৫১ শতাংশ, ইউনিয়ন ক্যাপিটালের ৫.৩৩ শতাংশ, খুলনা পাওয়ারের ৫.২০ শতাংশ, গ্লোবাল হ্যাভী কেমিক্যালের ৪.৮২ শতাংশ, ইমাম বাটনের ৪.৩৯ শতাংশ এবং আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটদর কমেছে ৪.১৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.