জেনে নিন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পূর্ণাঙ্গ সূচি

শেয়ারবাজার ডেস্ক: বিসিবি প্রেসিডেন্টস কাপ চলাকালীন সময়েই জানানো হয়েছিল এই টুর্নামেন্ট শেষে পাঁচটি দল নিয়ে আরেকটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ নামে বতুন এই লিগের সূচি চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (১৪ নভেম্বর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সূচি প্রকাশ করে বিসিবি। সবকিছু ঠিক থাকলে আগামী ২৪ নভেম্বর শুরু হবে পাঁচ দলের এই প্রতিযোগিতা। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর একদিন করে থাকবে বিরতি।

দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। তবে শুক্রবার দুটি ম্যাচই ৩০ মিনিট পরে শুরু হবে। গ্রুপ পর্বে প্রতিটি দল একে অপরের বিপক্ষে দুইবার করে লড়বে। রাউন্ড রবিন লিগ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল যাবে পরের রাউন্ডে। ১৮ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় শুরু হবে ফাইনালের মহারণ। সেই ম্যাচ শেষেই জানা যাবে কারা হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের চ্যাম্পিয়ন। তার আগে একনজরে দেখে নিন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পূর্ণাঙ্গ সূচি:

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সূচি ২৪ নভেম্বর উদ্বোধনী ম্যাচে বেক্সিমকো ঢাকার মুখোমুখি হবে মিনিস্টার গ্রুপ রাজশাহী। দিনের দ্বিতীয় ম্যাচে জেমকন খুলনার প্রতিপক্ষ ফরচুন বরিশাল।

২৫ নভেম্বর ম্যাচ নেই। ২৬ নভেম্বর দিনের প্রথম ম্যাচে খুলনার বিপক্ষে নামবে রাজশাহী। দিনের দ্বিতীয় ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের প্রতিপক্ষ বেক্সিমকো ঢাকা।

২৮ নভেম্বর, দিনের প্রথম ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রাম খেলবে জেমকন খুলনার বিপক্ষে। অপর ম্যাচে রাজশাহীর প্রতিপক্ষ বরিশাল।

৩০ নভেম্বর, দিনের প্রথম ম্যাচে বরিশালের প্রতিপক্ষ চট্টগ্রাম। আর দ্বিতীয় ম্যাচে ঢাকার মুখোমুখি হবে খুলনা।

২ ডিসেম্বর, দিনের প্রথম ম্যাচে বরিশালের প্রতিপক্ষ ঢাকা। আর দ্বিতীয়টিতে রাজশাহীর বিপক্ষে খেলবে চট্টগ্রাম।

৪ ডিসেম্বর. দিনের প্রথম ম্যাচে বরিশালের মুখোমুখি হবে খুলনা। দ্বিতীয় ম্যাচে ঢাকার মোকাবেলা করবে রাজশাহী।

৬ ডিসেম্বর দিনের প্রথমটিতে চট্টগ্রামের প্রতিপক্ষ ঢাকা। দ্বিতীয়টিতে খুলনা লড়বে রাজশাহীর বিপক্ষে।

৮ ডিসেম্বর, দিনের শুরুতে খেলবে রাজশাহী ও বরিশাল। আর শেষ ম্যাচটি গড়াবে খুলনা ও চট্টগ্রমের মধ্যে।

১০ ডিসেম্বর, দিনের প্রথম ম্যাচে ঢাকার মুখোমুখি হবে খুলনা। আর দ্বিতীয়টিতে বরিশালের প্রতিপক্ষ চট্টগ্রাম।

১২ ডিসেম্বর, দিনের শুরুটা হবে রাজশাহী ও চট্টগ্রামের দ্বৈরথে। আর শেষটায় বরিশালের বিপক্ষে খেলবে ঢাকা।

১৪ ডিসেম্বর, দিনের শুরুতে এলিমিটের ম্যাচে লড়বে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থস্থানের দল। দ্বিতীয় ম্যাচটি প্রথম কোয়ালিফায়ার। যেখানে টেবিলের শীর্ষ দলের প্রতিপক্ষ দ্বিতীয়স্থানধারী দল। ১৫ ডিসেম্বর, দ্বিতীয় কোয়ালিফায়ার। দুই দিন বিরতির পর ১৮ ডিসেম্বর, অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। ফাইনালের জন্য ১৯ ডিসেম্বরকে রিজার্ভ ডে রাখা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top