আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার |

kidarkar

স্ট্যান্ডার্ড ব্যাংকের অতিরিক্ত পরিচালক হিসেবে মো. তৌহিদুল আলমের যোগদান

শেয়ারবাজার রিপোর্টঃ স্ট্যান্ডার্ড ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে মোঃ তৌহিদুল আলম খান যোগদান করেছেন।

আজ ২৪ নভেম্বর ব্যাংকিং খাতে ২৭ বছরের অভিজ্ঞতা সম্পন্ন ও বিচক্ষণ ব্যাংকার মোঃ তৌহিদুল আলম খান উক্ত পদে যোগদান করেন।

স্ট্যান্ডার্ড ব্যাংকে যোগদানের পূর্বে তিনি প্রাইম ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত ছিলেন। মোঃ তৌহিদুল আলম খান নটরডেম কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সে স্নাতকোত্তর সম্পন্ন করে তিনি ১৯৯৩ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন।

দীর্ঘ ২৭ বছরের কর্মময় জীবনে তিনি ব্যাংক এশিয়া, মধুমতি ব্যাংক এবং প্রাইম ব্যাংকে প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে বিশেষতঃ ক্যামেলকো, সিবিও, সিআরও হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশে সিন্ডিকেশন লোনের দিশারী হিসেবে তার নেতৃত্বেই প্রথম শরিয়াহ ভিত্তিক সিন্ডিকেশন চুক্তি এবং সূচনাকালীন সময়ে সবচেয়ে বড় সিন্ডিকেশন টার্ম লোন নিষ্পত্তি করা হয়। তৌহিদুল আইসিএমএবির একজন সম্মানিত সদস্য, আইআইবিআই, যুক্তরাজ্যের সহযোগী সদস্য, মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যাসেল ২ কমপ্লাইয়েন্স প্রফেশনালস অ্যাসোসিয়েশনের একজন সনদপ্রাপ্ত প্রফেশনাল ও আজীবন সদস্য এবং ইন্টারনাল অডিটরস্-আইআইএ গ্লোবাল-ইউএসএ অ্যান্ড লোকাল চ্যাপ্টার- বাংলাদেশের একজন সম্মানিত সদস্য।

তিনি বাংলাদেশের প্রথম সনদধারী সাসটেইনেবল রিপোর্টিং অ্যাস্যুরার। তিনি সিঙ্গাপুর থেকে প্রকাশিত বিজনেস ম্যাগাজিন ”এশিয়ান ব্যাংকিং অ্যান্ড ফিন্যান্স” এর অন্যতম লেখক। আইসিএমএবি’র জার্নাল কমিটির সভাপতিসহ খান মালয়েশিয়ায় অবস্থিত বিশ্বের শীর্ষস্থানীয় ইসলামিক ফিন্যান্স নিউজ সরবরাহকারী প্রতিষ্ঠান ”আইএফএন”-এর আন্তর্জাতিক করেসপন্ডেন্ট। মোঃ তৌহিদুল আলম খান তার লেখনীর স্বীকৃতিস্বরূপ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অসংখ্য মর্যাদাপূর্ণ পুরষ্কার ও সম্মাননা অর্জন করেছেন। পেশাগত জীবনে তিনি দেশ- বিদেশে অসংখ্য প্রশিক্ষণ কর্মসূচী এবং সম্মেলনে অংশ নিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.