আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জুন ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, সিএসইতে আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের ইউনিট দর ৮.০৬ শতাংশ বা ০.৫০ টাকা বৃদ্ধি পেয়ে গেইনারের শীর্ষে উঠে এসেছে। এদিন কোম্পানিটির ১ লাখ ৬ হাজার ৬৩২টি শেয়ার ২৮ বার হাতবদল হয়। যার বাজার মূল্য দাঁড়িয়েছে ৭ লাখ ২০ হাজার টাকা।

আজ এ ফান্ডের ইউনিট দর ৬ টাকা থেকে ৬.৮০ টাকায় ওঠানামা করে সর্বশেষ ৬.৭০ টাকায় লেনদেন হয়। ২০১২ সালে তালিকাভূক্ত হওয়া ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের গত এক মাসে সর্বনিম্ন দর ছিল ৫.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৬.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে আইসিবি ইমপ্লয়ার্স প্রভিডেন্ড প্রথম ফান্ডের : স্কিম ১ এর ইউনিট দর বেড়েছে ৯.৪৩ শতাংশ, সিভিও পেট্রো কেমিক্যালের ৬.৯৭ শতাংশ, আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ৬.৮৬ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৬.৪৮ শতাংশ, জাহীন স্পিনিংয়ের ৬.১৫ শতাংশ, নিটল ইন্স্যুরেন্সের ৪.৩৩ শতাংশ, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ৪.২৩ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের ৪.১৭ শতাংশ এবং স্কয়ার ফার্মার শেয়ার দর বেড়েছে ৩.৭৪ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট দর ৮.৫১ শতাংশ বা ০.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ৪ হাজার ৯০০টি ইউনিট মোট ৭ বার হাতবদল হয়।

এইদিন ফান্ডটির ইউনিট দর ৪.৯০ টাকা থেকে ৫.১০ টাকা পর্যন্ত ওঠানামা করে এবং সর্বশেষ ৫.১০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে ফান্ডটির ইউনিট দর সর্বনিম্ন ছিল ৩.৮০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৬.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আইসিবি ইমপ্লয়ার্স প্রভিডেন্ড ফান্ডের ইউনিট দর বেড়েছে ৭.৬৯ শতাংশ, ইউনাইটেড এয়ারের ৭.৪৮ শতাংশ, সিভিও পেট্রো কেমিক্যালের ৬.৮৩ শতাংশ, জাহিন স্পিনিংয়ের ৬.৭৭ শতাংশ, ম্যারিকোর ৫.৭০ শতাংশ, ইউক্যাপের ৫.৬৩ শতাংশ, ফার্স্ট ফাইন্যান্স ৪.৮ শতাংশ, আজিজ পাইপসের ৩.৮৩ শতাংশ এবং স্কয়ার ফার্মার শেয়ার দর বেড়েছে ৩.৭৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.