সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক: দেশের উভয় শেয়ারবাজারে গতকাল সূচকের পতন হলেও আজ মঙ্গলবার উত্থানে ফিরেছে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৭.১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯০৩.৯৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.৩৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৮.১০ পয়েন্ট এবং সিডিএসইসি ৭.১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১২০.৩৫ পয়েন্ট, ১৬৯৫.৫০ এবং ৯৯৪.৯৬ পয়েন্টে।

আজ ডিএসইতে ৬৬৩ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৪০ কোটি ৩৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮০৪ কোটি ২১ লাখ টাকার।

ডিএসইতে ৩৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৯টির বা ৪২.৫৭% শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৯২টির বা ২৬.২৮% এবং ১০৯টি বা ৩১.১৪% প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৯৯.৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪০৯০.৮২ পয়েন্টে।আজ সিএসইতে ২৪ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৪২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৫টির দর।

আপনার মন্তব্য

Top