আজ: মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ইং, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার |

kidarkar

সূচকের উত্থানে লেনদেন চলছে

শেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস আজ বৃহস্পতিবার সূচকের উত্থানের মধ্য দিয়ে চলছে লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আজ দুপুর ১২টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৬৮ পয়েন্টে। আর ডিএসই অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭১৯ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৪টির, দর কমেছে ৫৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৮২টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪০৭ কোটি ৭৪ লাখ ১৮ হাজার টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৫৮৩ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ২০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, দর কমেছে ৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির। এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১০ কোটি ৭৬ লাখ ১৯ হাজার টাকা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.