উত্থানের মধ্য দিয়ে সপ্তাহ পার করলো শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজার গত তিন কার্যদিবসের মত আজ বৃহস্পতিবারও উত্থানে মধ্য দিয়ে লেনদেন শেষ করেছে। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে, সেই সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে । তবে টাকার পরিমাণে লেনদেন কমেছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৯৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৭৪.৮৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৯১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২২.১৪ পয়েন্ট এবং সিডিএসইসি ৭.৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৩৫.৫৩ পয়েন্ট, ১৭২৭.১২ এবং ১০০৯.২০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৮২২ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৮ কোটি ৪৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৪১ কোটি ৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৮৩টির বা ৫১.৯৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৭৬টির বা ২১.৫৯ শতাংশের এবং ৯৩টি বা ২৬.৪২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৪.৪২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪২৬২.৫৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৪টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির দর। আজ সিএসইতে ২৪ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

 

 

আপনার মন্তব্য

Top