আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার |

kidarkar

পতন শেয়ারবাজারে: সূচক ও লেনদেন সহ বেশিরভাগ শেয়ার দরও কমেছে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ মঙ্গলবার পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। টানা পাঁচ কার্যদিবস পর আজ পতন হয়েছে। উভয় শেয়ারবাজারে আজ সবগুলো সূচক কমেছে। একই সাথে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও কমেছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩.৬৯ পয়েন্ট কমে ৫ হাজার ৪৯.৮০ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.২৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২.৯৮ পয়েন্ট এবং সিডিএসইসি ৪.৭৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৫৮.৪০ পয়েন্ট, ১৭৬০.২২ এবং ১০২৫.১৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৭১৯ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১২৮ কোটি ৫৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৪৮ কোটি ১২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৭টির বা ৩৫.৭৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৩৬টির বা ৩৮.৩০ শতাংশের এবং ৯২টি বা ২৫.৯১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২২.২২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪৪৭৪.৫২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৫টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির দর।

আজ সিএসইতে ৩২ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.