আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ ডিসেম্বর ২০২০, বুধবার |

kidarkar

শেয়ারবাজারে সূচক ও লেনদেন বেড়েছে 

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ বুধবার উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সেই সাথে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২০.০৮ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬৯.৮৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.১৯ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৬.৮৭ পয়েন্ট এবং সিডিএসইসি ৩.৪০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৬৩.৬০ পয়েন্ট, ১৭৬৭.১০ এবং ১০২৮.৮৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৮২৫ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০৫ কোটি ৭২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭১৯ কোটি ৫৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৭টির বা ৪১.৪০ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১১৯টির বা ৩৩.৫২ শতাংশের এবং ৮৯টি বা ২৫.০৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫৮.০৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৩১.০৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩২টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির দর।

আজ সিএসইতে ৩১ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

২ উত্তর “শেয়ারবাজারে সূচক ও লেনদেন বেড়েছে ”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.