আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার |

kidarkar

সূচক ও লেনদেনের উত্থানের মধ্য দিয়ে সপ্তাহ শেষ

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একইসাথে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৭৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯৪.৬৬ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.৯২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৮.০৫ পয়েন্ট এবং সিডিএসইসি ৫.৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৬৯.৫২ পয়েন্ট, ১৭৭৫.১৫ এবং ১০৩৫.০৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৯৩৬ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১১১ কোটি ২৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৮২৫ কোটি ৩১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৪টির বা ৪৩.১৩ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১১৩টির বা ১৩.৬৫ শতাংশের এবং ৯০টি বা ২৫.২১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭১.৭২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬০২.৭৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৩টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির দর। আজ সিএসইতে ৩৪ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.