আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ ডিসেম্বর ২০২০, রবিবার |

kidarkar

পতন শেয়ারবাজারে: সূচক কমলেও লেনদেন বেড়েছে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ রবিবার সপ্তাহের প্রথম কার্যদিবস পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৩.৪৫ পয়েন্ট কমে ৫ হাজার ৭৪.৫৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.৬৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৪.৪৭ পয়েন্ট এবং সিডিএসইসি ৭.৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৭০.৪১ পয়েন্ট, ১৭৯৪.১৩ এবং ১০৪০.৭৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৮৬০ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫৫ কোটি ২৬ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭০৫ কোটি ৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮১টির বা ২২.৬৪ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২১৩টির বা ৫৯.৪৯ শতাংশের এবং ৬৪টি বা ১৭.৮৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৫.৬৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৯৪.৪০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬১টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির দর। আজ সিএসইতে ৩০ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.