আজ: বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ইং, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার |

kidarkar

মেয়ের শ্বশুরসহ কয়েক কর্মকর্তাকে ক্ষমা করলেন ট্রাম্প

শেয়ারবাজার ডেস্ক: ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার মেয়ের শ্বশুরসহ কয়েকজন কর্মকর্তাকে ক্ষমা করে দিয়েছেন। এ তালিকায় আছেন ইভাঙ্কা ট্রাম্পের শ্বশুর চার্লস কুশনার, প্রাক্তন প্রচার ব্যবস্থাপক পল মনাফোর্ট এবং প্রাক্তন উপদেষ্টা রজার স্টোন।

এ তিনজনের মধ্যে ম্যানাফোর্টকে ২০১৬ সালের মার্কিন নির্বাচনে রাশিয়ান হস্তক্ষেপের তদন্তে দোষী সাব্যস্ত করা হয়েছিল। কংগ্রেসে মিথ্যা কথা বলার জন্য দোষী সাব্যস্ত হয়েছিলেন রজার স্টোন। পরে তিনি কারাভোগও করেছিলেন।

চার্লস কুশনারের বিরুদ্ধে অভিযোগ, তিনি তার বোনের স্বামীকে ফাঁসাতে যৌনকর্মী ভাড়া করেছিলেন। এমনকি বোনকে তার স্বামীর বিরুদ্ধে করা কিছু ভুয়া রেকর্ডও পাঠান। এর আগে ২০০৬ সালে তিনি দুই বছরের সাজা খাটেন। আদালতের নির্দেশে জেল থেকে বেরিয়ে সামাজিক কাজ করছিলেন চার্লস।

এ তিনজন ছাড়াও আরও ২৬ জনের ক্ষমা ঘোষণা করে প্রেসিডেন্ট ট্রাম্প। তারা গতকাল বুধবার রাতে সম্পূর্ণ ক্ষমা লাভ করেন। বাকি তিনজনও ক্ষমা পেতে পাচ্ছেন।

মার্কিন প্রেসিডেন্টরা সাধারণত তার ক্ষমতাকালের শেষ দিন অভিযুক্তদের ক্ষমা প্রদান করেন। কিন্তু, জর্জ এইচ ডব্লিউ বুশের পর ট্রাম্প এ ক্ষমা ঘোষণা করলে তড়িঘড়ি করে।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.