আজ: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ ডিসেম্বর ২০২০, সোমবার |



kidarkar

উত্থান শেয়ারবাজারে: সূচক বাড়লেও কমেছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজও উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে আগের দিন থেকে লেনদেন কিছুটা কমেছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৭৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৪৪.০১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৮৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৮.৫৭ পয়েন্ট এবং সিডিএসইসি ২.৭৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩১.৬৫ পয়েন্ট, ১৯২৪.২৫ এবং ১১০৭.৩০ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৩৪৬ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৮২ কোটি ৩২ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ৫২৯ কোটি ৩০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসইতে আজ ৩৬১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৪টির বা ৪২.৬৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৪২টির বা ৩৯.৩৪ শতাংশের এবং ৬৫টি বা ১৮.০১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৭.৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৪০৭.১৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩২টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির দর। আজ সিএসইতে ৪৭ কোটি ১১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.