আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ ডিসেম্বর ২০২০, সোমবার |

kidarkar

ডরিন পাওয়ারের ২০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

শেয়ারবাজার ডেস্কঃ ডরিন পাওয়ার জেনারেশনস এন্ড সিষ্টেমস লিমিটেড (ডিপিজিএসএল) এর ১৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সোমবার সকাল ১১ টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয় । উপস্থিত শেয়ার হোল্ডারগণ ২০১৯-২০২০ হিসাব বছরের জন্য সুপারিশকৃত ২০ শতাংশ লভ্যাংশ সহ অন্যান্য আলোচ্য সূচি সমূহ অনুমোদন করেন।

এতে সভাপতিত্ব করেন কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মিসেস আনজাবীন আলম সিদ্দিকী। এজিএমে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক জনাব তাহজীব আলম সিদ্দিকী, পরিচালক জনাব আবুল হাসনাত, পরিচালক জনাব আলী আকবর, স্বতন্ত্র পরিচালক জনাব মাহতাব বিন-আহমেদ এবং কোম্পানি সচিব জনাব মাসুদুর রহমান ভুঁইয়া ।

উক্ত, এজিএমে ৩০ জুন ২০২০ সালে সমাপ্ত হিসাব বছরে কোম্পানির নিরীক্ষিত আর্থিক বিবরণী ও নিরীক্ষা প্রতিবেদন সহ পরিচালকদের প্রতিবেদন অনুমোদিত হয় । এ সময় শেয়ার হোল্ডাররা গত হিসাব বছরের জন্য সকল শেয়ার হোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ এবং পরিচালক বা উদ্যোক্তা ব্যাতীত শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন।

২০১৯-২০২০ হিসাব বছরে ডিপিজিএসএল এর শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬ টাকা ৮ পয়সা । ৩০ জুন ২০২০ শেয়ার প্রতি নীট সম্পদের মূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৪৪ টাকা ৬৮ পয়সা এবং শেয়ার প্রতি নীট পরিচালন নগদ প্রবাহ (এনওসিএফপিএস) দাঁড়ায় ১৬ টাকা ৬৩ পয়সা।

ডরিন পাওয়ার ২০১৬ সালে পুঁজি বাজারে তালিকা ভুক্ত হয় । এজিএমের আগ পর্যন্ত কোম্পানির পরিশোধিত মুলধন ছিল ১৩১ কোটি ২৬ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের কাছে ৬৬ দশমিক ৬১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২১ দশমিক ৪৯ শতাংশ, বৈদেশিক বিনিয়োগকারীদের কাছে শূন্য দশমিক ৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে বাকি ১১ দশমিক ৮৩ শতাংশ শেয়ার । সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজার দরের ভিত্তিতে শেয়ারটির মূল্য-আয় অনুপাত বা পিই রেশিও ১০ দশমিক ০৩। সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে যা ৬ দশমিক ৯০।

প্রেস বিজ্ঞপ্তি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.