তসরিফার শেয়ার বিওতে জমা

tosrifa copyশেয়ারবাজার ডেস্ক: লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও)  অ্যাকাউন্টে পাঠিয়েছে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা বস্ত্র খাতের কোম্পানি তসরিফা ইন্ডাস্ট্রিজ। সিডিবিএল সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, তসরিফা ইন্ডাস্ট্রিজের আইপিও লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে  ১৪ জুন রোববার জমা হয়েছে।

এর আগে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন চালু করার জন্য তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে তসরিফা ইন্ডাষ্ট্রিজ লিমিটেড। এখন লেনদেন শুরুর অপেক্ষায় আছে কোম্পানিটি।

উল্লেখ্য, তালিকাভুক্তির আগেই ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টকসহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে তসরিফা ইন্ডাস্ট্রিজ। ঘোষিত এ ডিভিডেন্ড আইপিও লটারীতে জয়ী বিনিয়োগকারীসহ সবার জন্যই নির্ধারণ করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

জানা যায়, উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরুর পর কোম্পানিটি ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ঘোষণা করবে। এই রেকর্ড ডেটের দিন যেসব বিনিয়োগকারীর পোর্টফলিওতে তসরিফা ইন্ডাষ্ট্রিজের শেয়ার থাকবে শুধুমাত্র তারাই এ ডিভিডেন্ড পাবেন।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

এ সংক্রান্ত আরও খবর

আস‌ছে তসরিফার ডিভিডেন্ড

 

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top