আজ: বুধবার, ২১ এপ্রিল ২০২১ইং, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ জানুয়ারী ২০২১, বৃহস্পতিবার |


নতুন কর্মস্থলে পদায়ন পুলিশের ১৫ ডিআইজিকে

শেয়ারবাজার ডেস্ক:  গতকাল বুধবার (৬ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই কর্মকর্তাদের বদলির কথা জানানো হয়েছে। বিষয়টি পুলিশ সদর দফতর থেকে নিশ্চিত করা হয়েছে।

নতুন কর্মস্থলে পদায়নকৃত কর্মকর্তারা হলেন, ডিআইজি মোর্শেদুল আনোয়ার খানকে টুরিস্ট পুলিশে বদলি করা হয়েছে। তিনি ঢাকার পুলিশ টেলিকমে কর্মরত ছিলেন। তার জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে পুলিশ সদর দপ্তরে ডিআইজির দায়িত্ব পালন করে আসা বশির আহমেদকে। সিআইডির ডিআইজি মো. শাহ আলমকে রেলওয়ে পুলিশে বদলি করা হয়েছে। আর ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আসাদুজ্জামানকে ঢাকার এসবির ডিআইজি দায়িত্ব দেওয়া হয়েছে।

পদোন্নতি পেয়ে ডিআইজি হওয়া হাবিবুর রহমানকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডিতে) এবং এস এম আক্তারুজ্জামানকে সারদা একাডেমিতে পদায়ন করা হয়েছে। চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনারের দায়িত্ব পালন করে আসা আমেনা বেগমকে ঢাকার এসবির ডিআইজি করা হয়েছে। পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত ডিআইজির দায়িত্ব পালন করে আসা মো. হায়দার আলী খান সেখানেই উপ-মহাপরিদর্শক হিসেবে থাকছেন।

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজির দায়িত্ব চালিয়ে আসা মো. মনিরুল ইসলাম এসবির ডিআইজির দায়িত্ব পেয়েছেন। গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনারের দায়িত্ব পালন করে আসা মো. আজাদ মিয়া পেয়েছেন এপিবিএনের ডিআইজির দায়িত্ব। পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত ডিআইজির দায়িত্ব পালন করে আসা মো. মাহবুবুর রহমান ভূইয়া সেখানেই ডিআইজি হিসেবে থাকছেন। র‌্যাবের পরিচালকের দায়িত্ব পালন করে আসা বেগম আতিকা ইসলামকে হাইওয়ে পুলিশের ডিআইজি করা হয়েছে।

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজির দায়িত্ব চালিয়ে আসা মো. রুহুল আমিনকে পুলিশ সদর দপ্তরেই ডিআইজি হিসেবে রাখা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের যুগ্ম পুলিশ কমিশনারের দায়িত্ব পালন করে আসা বসুদেব বণিককে রংপুরে পুলিশ ট্রেনিং সেন্টারের ডিআইজির দায়িত্ব দেওয়া হয়েছে। আর ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মো. মুনিবুর রহমানকে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনারের দায়িত্ব দেওয়া হয়েছে।

ডিএমপির ৬ পুলিশ কর্মকর্তার বদলি: এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদমর্যাদার ছয় কর্মকর্তাকে অভ্যন্তরীণ বদলি করা হয়েছে। ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম (বার) স্বাক্ষরিত পৃথক ২টি অফিস আদেশে এ বদলি করা হয়।

বদলি হওয়া কর্মকর্তারা হলেন, ডিএমপি দক্ষিণখান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নাসির উদ্দিনকে আইসিটি বিভাগ, সদর দফতর ও প্রশাসন বিভাগের পুলিশ পরিদর্শক মো. হেলাল উদ্দিনকে এস্টেট বিভাগ, স্পেশাল অ্যাকশন গ্রুপ বিভাগের পুলিশ পরিদর্শক আজিজুল হক মিঞাকে দক্ষিণখান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়া আরো আছেন, লাইন ও আরে কর্মরত নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. শফিকুর রহমানকে ডিবি-সাইবার স্পেশাল ক্রাইম বিভাগ, মো. ইসরাফীল হোসেন ভূইয়াকে গোয়েন্দা মিরপুর বিভাগ ও মো. মেহেদী হাসান পিপিএমকে প্যানিং, রিসার্চ অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগে বদলি করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.